মুরাদনগরে কবরস্থানের জায়গা রক্ষার দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

মনির খাঁন, মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগরে কবরস্থানের জায়গা রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি। শনিবার দুপুরে উপজেলার পাচকিত্তা এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন পাচকিত্তা গ্রামের কামাল হোসেন রেনু, সুলতান আহম্মেদ মাস্টার, ফরিদ উদ্দিন, মাও: কামাল উদ্দিন, আবুল কাশেম, জামাল উদ্দিন, তাজুল ইসলাম। এসময় বক্তারা বলেন, ধনেরকান্দি, পাথালিয়াকান্দি, কাছারিকান্দি, উত্তরকান্দি ও জয়নগরসহ পাঁচটি গ্রামের পারিবারিক কবরস্থান হল কাছারিকান্দি কবরস্থান।

এই কবরস্থানে গত ১শ’ বছর যাবৎ লাশ দাফন করে আসছে এই পাঁচ গ্রামের মানুষ। কিন্তু গত ২৫ বছর যাবৎ পাচকিত্তা গ্রামের মোতাহের হোসেন ইরন কবর সহ কবরস্থানের প্রায় ৩০শতক জায়গা কেটে পুকুর বানিয়ে সে পুকুরে মাছ চাষ করে আসছে। পুকুর করার কারনে অনেক পুরাতন কবরও সে পুকুরের গর্তে বিলিন হয়ে গেছে।

কবরস্থানের জায়গা দখল করে পুকুর করার ফলে বর্তমানে এলাকাবাসি লাশ দাফনের জন্য কবরস্থানে পর্যাপ্ত জায়গা পাচ্ছে না। আমরা এলাকাবাসি এ নিয়ে মোতাহের হোসেন ইরন এর সাথে সমাধানের লক্ষে বার বার বসলেও সে নানাভাবে মিথ্যা মামলা ও হয়রানির ভয় দেখাচ্ছে। আমরা কবরস্থানের জয়গা উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য আব্দুল লতিব, শাহজালাল মিয়া, আনোয়ার হোসেন, আব্দুল হাই, আলআমিন মিয়া, রফিকুল ইসলাম, শাহ আলী প্রমুখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page